"পিতা। পরিবারের সবকিছু আগলে রাখা একটি চরিত্রের নাম। কেমন করে যেন নিজের ভেতর পুরো একটা সংসারের গল্প লুকিয়ে রাখেন। আস্থা, নির্ভরতা, সাহস আর ভালোবাসার বিস্তীর্ণ ছায়া দিয়ে স্বার্থহীনভাবে যে মানুষ আমাদের আগলে রাখেন তিনি এই পিতা। একটা দীর্ঘ সময় পরিবারের সবকিছু নিজের কাঁধে নিয়ে চলা এই পিতা সময় পেরুতেই কেমন করে জানি অনেকের কাছে গৌণ হয়ে ওঠেন। হারালেই অনুধাবন হয় পিতার এই শূন্যতা। শৈশব, কৈশোর আর তারুণ্য পেরিয়ে এই আমরাও একদিন পিতা হয়ে উঠি। তখন অনুধাবন করি কতটা দায়, মায়া আর ভালোবাসা নিয়ে একজন পিতা আমাদের পিতা হয়ে ওঠার স্থানটিতে নিয়ে এসেছেন। ‘পিতা’ গল্পগ্রন্থে আছে একজন পিতার দায়, ভালোবাসা, অভিমান, স্বপ্ন, সুখ আর কষ্ট নিয়ে নয়টি ভিন্ন ভিন্ন স্বাদের গল্প। এই গল্পগুলো পড়ে নিজের ভেতরটা একবারের জন্যে হলেও জেগে উঠে বলবে, এ আমার গল্প, আমাদের গল্প।"

রুহুল আমিনের জন্ম ১৯৮১ সালে, সমুদ্র আর পাহাড়বেষ্টিত চট্টগ্রাম শহরে। লেখালেখির স্বপ্নের গল্পটা শুরু সেই বিশাল বিশাল পাহাড় আর বিস্তৃত সমুদ্র দেখে। ব্যবস্থাপনায় স্নাতকোত্তর করে প্রজাতন্ত্রের চাকরি নিয়ে সেই স্বপ্ন থমকে থাকে দীর্ঘকাল । ২০২০-এর বইমেলায় পাঠকসমাদৃত গল্পগ্রন্থ ‘মধ্যবিত্ত’ দিয়ে শুরু হয় সেই স্বপ্নের আলো স্পর্শ করার যাত্রা। এই আলোর স্পর্শ নিয়ে লিখে যেতে চান নিজের গল্প, সকলের গল্প।

Shaharia Limon 2021-06-21 16:28:35

চোখের ছানি অপারেশনের পর বাবা আর ঠিকমত চোখে দেখতে পারছে না. ছেলে তাই দুরে চলে যাচ্ছে. ছানি গল্পটা পরে মন খারাপ লেগেছে।

Saif Rahman 2021-06-17 11:50:49

গল্পের বই হলেও এটি আমার কাছে একটি সফল উপন্যাস। কারণ এর প্রতিটি গল্পের মুখ্য চরিত্র একজনই, তিনি ‘পিতা’। এতো জন বাবার গল্প পড়ার পর মনে হতে পারে একজনের গল্পই যেন পড়েছি।

Purnota Chakma 2021-06-13 09:24:38

এই বইটার গল্পগুলো পরে আমার মনে হলো, সব পাঠকরা তাদের নিজেদের বাবারাও যে কতটা কষ্ট করে আর ভালোবাসা দিয়ে তাদের বড় করেছে তা তাদের চোখের সামনে নিশ্চই ভেসে উঠবে

Moinul Amin 2021-06-10 17:13:10

Pita golpo ta porar somoy moner ojantei nijer meyeke ami buke chepe dhorechilam. amar nijer vetor ta kemon khali lagchilo. ami kokhon bhabtei pari na amar sontan k harabo. writer onek sundor kore futiye tulechen.

Sumaiya Islam 2021-05-16 17:44:39

রুহুল আমিনের বই আগে কখনো পড়া হয়নি. বইয়ের নাম দেখে পড়ার ইচ্ছা হয়. পিতা বইটি পরে ভালোই লাগলো. সবগুলো গল্পই আমার কাছে ভালো লেগেছে. যারা বাবাকে মিস করেন তারা বইটি পড়তে পারেন. লেখকের অন্য বইগলো কীভাবে পড়বো একটু জানাবেন প্লিজ.

Maszil Shah 2021-05-08 14:59:39

দায়বদ্ধতা’, ‘নগেন ডোম’, ‘ছানি’সহ প্রতিটি গল্পে ‘পিতা’র উপস্থিতি রয়েছে। গল্পের পিতা ও অন্যান্য চরিত্রগুলো যেন আমাদের চারপাশের কোনো চরিত্র। লেখক রুহুল আমিনকে অশেষ ধন্যবাদ ‘পিতা’ গল্পগ্রন্থের জন্য। লেখকের প্রতি ভালবাসা।


Write a review

    Bad           Good
content title
Loading the player...
Boighor

Stay Connected